সাংবাদিক রোজিনা ইসলামের নিঃর্শত মুক্তি ও দোষীদের শাস্তি দাবিতে মহাস্থান প্রেস ক্লাবের নেতৃবৃন্দের বিবৃতি

এস আই সুমনঃ প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃর্শত মুক্তি ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে মহাস্থান প্রেসক্লাব থেকে অগ্নিঝড়া বিবৃতি দেয়া হয়েছে। অবিলম্বে তার মুক্তি না দিলে অন্যথায় কঠোর কর্মসূচির ঘোষনাও দেন তারা।
বুধবার (১৯মে) সকালে এক জরুরী কার্যনির্বাহী সভায় বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু ও সাধারণ সম্পাদক এসআই সুমন বিবৃতিতে সাংবাদিক রোজিনা ইসলামের এ ঘটনাকে উদ্বেগজনক, মুক্ত ও অনুসন্ধানী সাংবাদিকতার ওপর চরম আঘাত হিসেবে উল্লেখ করে, সভাপতি আনিছুর রহমান মিটু বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখে নির্যাতন ও অপদস্ত করা হয়েছে, যা কখনই মেনে নেওয়া যায় না। একজন পেশাদার সাংবাদিকের সঙ্গে এমন আচরণ করার পর তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে, যা সাংবাদিক সমাজকে ভাবিয়ে তুলেছে।
অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে বা যারা এ ঘটনায় জড়িত তাদের শাস্তি দিতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি পালন করা হবে।

একই সময় বিবৃতিতে সাধারণ সম্পাাদক এসআই সুমন বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় ইআরএফ সদস্য রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা ও শারীরিকভাবে লাঞ্ছনা অত্যন্ত অমানবিক।
প্রজাতন্ত্রের কতিপয় কর্মচারীর এই আচরণ জনগণের তথ্য পাওয়ার সাংবিধানিক অধিকারকে বাধাগ্রস্ত করেছে এবং এটি গণমাধ্যমের কণ্ঠরোধ করার চেষ্টা মাত্র। এটি মানবাধিকারের চরম লঙ্ঘনও। তাকে হেনস্তা করার পেছনে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে কঠোর শাস্তি দিতে হবে।
সহ-সভাপতি দৈয়দ আব্দুর রহিম সাজু বলেন,
ইআরএফ রোজিনা ইসলামের অবিলম্বে মুক্তি এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দ্রুততম সময়ে ঘটনার সুষ্ঠু বিচার দাবি জানাচ্ছি। অন্যায় ভাবে মিথ্যা মামলা দিয়ে কেউ গণমাধ্যমকে দাবিয়ে রাখতে পারবে না।
যুগ্ম সম্পাদক ওবাইদুর রহমান বলেন,
রোজিনা ইসলামের মতো সাংবাদিককে নজিরবিহীন হয়রানি ও তার বিরুদ্ধে মিথ্যা মামলার মতো ন্যাক্কারজনক ঘটনা স্বাধীন সাংবাদিকতার উপর নগ্ন হামলা। এটি মেনে নেয়া যায় না।

যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন বলেন,
সিএমজেএফ মনে করে, এটি কোনো বিছিন্ন ঘটনা নয়। বিভিন্ন সময়ে রাষ্ট্রের সম্পদ লুণ্ঠন নিয়ে আমলাদের বিরুদ্ধে গণমাধ্যমে উঠে আসা প্রতিবেদনের কারণে দুর্নীতিবাজ আমলাদের পুঞ্জীভূত ক্ষোভের বিস্ফোরণ এটি। তিনিও অবিলম্বে মামলা প্রত্যাহার করে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানিয়ে রোজিনার নির্যাতনের ফুটেজ দেখে দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিলে প্রয়োজনে বিচারের দাবিতে রাজপথে নামা হবে।
একই দাবিতে মত পোষন করেন, মহাস্থান প্রেস ক্লাবের
কোষাধ্যক্ষ নুরনবী রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হক বিপুল, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক সোহাগ মাহবুব, প্রচার সম্পাদক সেলিম উদ্দিন, প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল বাছেত, নির্বাহী সদস্য সোহেল রানা, অধ্যক্ষ ইকবাল হোসেন, রহেদুল ইসলাম, সদস্য আমিনুল ইসলাম, সদস্য সাফায়াত সজল, গোলজার রহমান, আব্দুল বারী, তাহেরা জামান লিপি, আবু বক্কর সিদ্দিক বাদশা প্রমূখ।


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (1) in /home/ajkersangbad/public_html/wp-includes/functions.php on line 5275

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (1) in /home/ajkersangbad/public_html/wp-includes/functions.php on line 5275