সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ / সারাদেশ / শিবগঞ্জে নিসচা’র উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং স্থাপন

শিবগঞ্জে নিসচা’র উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং স্থাপন

 

শিবগঞ্জ  (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া-জয়পুরহাট মহাসড়কের পাশে উথলী উচ্চ বিদ্যালয় ও আলাদীপুর আলিম মাদ্রাসার সামনে শিক্ষার্থী ও পথচারীদের রাস্তা পারাপারের জন্য নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে জেব্রা ক্রসিং স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (১২অক্টোবর) বিকাল ৪ ঘটিকায় শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও নিসচা’র উপদেষ্টা ফিরোজ আহমেদ রিজু ও উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা জেব্রা ক্রসিং এর কাজ পরিদর্শন করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু শিবগঞ্জ উপজেলা নিসচা’র এমন উদ্যোগকে সাধুবাদ জানান এবং নিসচা’র কার্যক্রমের ভূয়সী প্রসংসা করেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা বলেন, পথচারী ও শিক্ষার্থীদের নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য এমন উদ্যোগ সত্যই প্রশংসনীয়।

শিবগঞ্জ উপজেলা নিসচা’র সভাপতি রশিদুর রহমান রানা বলেন, বগুড়া-জয়পুরহাট মহাসড়কের পার্শ্বে অবস্থিত এদুটি শিক্ষাপ্রতিষ্ঠান অবস্থিত হওয়ায় শিক্ষার্থী ও পথচারীরা জীবণের ঝুকি নিয়ে রাস্তা পারাপার হতো। জেব্রা ক্রসিং স্থাপনের ফলে তাদের প্রতিষ্ঠানে আসা যাওয়া সহজ হবে।

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ সদর ইউপি’র আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম শহিদ, আলাদীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ ফজলুল হক, নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি, নিসচা সদস্য ছাইফুল ইসলাম, জিয়াউর রহমান জিয়া, আব্দুর রহিম, চন্দ্র শেখর টুটুল, মিজানুর রহমান, দুলাল, সোহেল রানা, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুল হাসান, মহাস্থান প্রেস ক্লাবের সাবেক সভাপতি ছাইদুর রহমান সাজু, মহাস্থান প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ নুরনবী রহমান, সাংবাদিক গোলজার রহমান, মাহবুব প্রমূখ।

প্রসঙ্গত, রাস্তা পারাপারে সবচেয়ে বেশি ব্যবহার করা হয় জেব্রা ক্রসিং। পথচারী পারাপারের জন্য ব্যস্ত রাস্তায় সাদা-কালো চিহ্নিত নির্দিষ্ট অংশ জেব্রাক্রসিং নামে পরিচিত। ২২শে অক্টোবর মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ জেব্রা ক্রসিং স্থাপন করা হয়।

Advertisement

Check Also

নন্দীগ্রামে সেই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কে শোকজ মোঃ আব্দুল গফুর, নন্দীগ্রাম : বগুড়ার নন্দীগ্রাম উপজেলার …