সর্বশেষ সংবাদ

নন্দীগ্রামে সেই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কে শোকজ

মোঃ আব্দুল গফুর, নন্দীগ্রাম :

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুজ্জামানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

জানা গেছে, গত শনিবার রণবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহিনা আক্তার নৈমিত্তিক ছুটিতে ছিল। তার অনুপস্থিত কারণে সকাল সাড়ে ৯টায় ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুজ্জামানকে চতুর্থ শ্রেণির গণিত পাঠদান নেওয়ার জন্য বলেন প্রধান শিক্ষিকা হালিমা খাতুন। এসময় প্রধান শিক্ষিকা হালিমা খাতুনের সঙ্গে সহকারী শিক্ষক কামরুজ্জামান অকথ্য ভাষায় অশালীন আচরণ করেন। তিনি গত রবিবার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন।মঙ্গলবার (১২ অক্টোবর) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম শোকজ নোটিশে আগামী ১০ কর্ম-দিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে

এই অভিযোগের প্রেক্ষিতে এহেন আচরণ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ২(খ) এর সুস্পষ্ট লঙ্ঘন। এমন অবস্থায় আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের বরাবরে কেন সুপারিশ করা হবে না-তার জবাবপত্র প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।জানতে চাইলে নন্দীগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম বলেন, সহকারী শিক্ষক কামরুজ্জামানকে ১০ কর্ম-দিবসের মধ্যে শোকজের উত্তর দিতে বলা হয়েছে। দায়িত্ব অবহেলার কারণে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

Advertisement

Check Also

শিবগঞ্জে নিসচা’র উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং স্থাপন

  শিবগঞ্জ  (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া-জয়পুরহাট মহাসড়কের পাশে উথলী উচ্চ বিদ্যালয় ও আলাদীপুর আলিম মাদ্রাসার সামনে …