গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান রেঞ্জে দখল হওয়া বনভূমি উদ্ধার।

অনলাইন ডেস্ক ঃ

গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান বাউপাড়া বিট অফিসের আওতাধীন ২২নং ওয়ার্ড গজারিয়াপাড়া ব্র্যাক সংলগ্ন বনভূমিতে গড়ে ওঠা প্রায় ৩০টি দোকান ঘর গুঁড়িয়ে দিয়েছে বন বিভাগের কর্মকর্তারা। এ সময় প্রায় ২ একর অবৈধ দখল হওয়া বনভূমি উদ্ধার হয়।

সি এফ রেজাউল করিম এর নির্দেশে, এ সি এফ এনামুল হোসেনের নেতৃত্বে ভাওয়াল জাতীয় উদ্যানের রেঞ্জ অফিসার কাজী নাজমুল হোসেন সহ বাউপাড়া বিটের ফরেস্টার মোনায়েম হোসেন এ অভিযান পরিচালনা করেন। সহযোগী হিসেবে বেশ কিছু বন কর্মকর্তা বনপ্রহরী এই অভিযানে অংশগ্রহণ করেন।
এ সময় তাদের সাথে থাকা ভারী এসকেবেটার মেশিন দিয়ে মার্কেটের ঘর সহ সরঞ্জামাদি গুঁড়িয়ে দেওয়া হয়।

কোন কোন দোকানদার অভিযোগ করে বলেন আমাদের দোকানের মালামাল গুলো সরিয়ে নেওয়ার অনুরোধ করলেও তারা তাহা মানেননি। মুহুর্তের মাঝে মাটির সাথে মিশিয়ে দেয় দোকান গুলো।
এসময় অভিযানে নেতৃত্ব দেওয়া এ সি এফ এনামুল হকের কাছে অভিযান সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, আনঅফিসিয়ালি আমাদের কোনো বক্তব্য নেই, তবে সিএফ রেজাউল করীম সাহেবের নির্দেশে এই অভিযান পরিচালনা করছি। বন বিভাগের অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

ক্ষতিগ্রস্ত কয়েকজন দোকানদারদের সাথে কথা বলে জানা যায় তারা বলেন, আমরা প্রায় ৩০ বছর যাবৎ এখানে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছি। কিন্তু হঠাৎ করে বন বিভাগের লোকজন আমাদের উচ্ছেদ করে দেয়। আমরা এখন অসহায় হয়ে পড়েছি জানিনা কিভাবে আমাদের সংসার চলবে।
এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে কথা বললে তারা বলেন গরীব অসহায় মানুষের কোন ধরনের পূনর্বাসনের ব্যবস্থা না করে এই উচ্ছেদ অভিযান মোটেও ঠিক হয়নি।


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (1) in /home/ajkersangbad/public_html/wp-includes/functions.php on line 5275

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (1) in /home/ajkersangbad/public_html/wp-includes/functions.php on line 5275