সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ / সারাদেশ / হজের প্যাকেজ ঘোষণা, বাড়ল টাকার পরিমাণ

হজের প্যাকেজ ঘোষণা, বাড়ল টাকার পরিমাণ

অনলাইন ডেস্ক :

২০২০ সালের তুলনায় প্রায় এক লাখ টাকা করে বাড়িয়ে এবার হজের প্যাকেজ ঘোষণা করেছে ধর্ম মন্ত্রণালয়।

বুধবার দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এই প্যাকেজ ঘোষণা করেন।

ধর্ম প্রতিমন্ত্রী জানান, হজের একটি প্যাকেজ ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা এবং অন্য প্যাকেজটি ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা। এছাড়া বেসরকারি প্যাকেজ ৪ লাখ ৫৬ হাজার ৫৩০ টাকা বলে জানিয়েছেন তিনি।

২০২০ সালে সরকারের সর্বশেষ ঘোষিত হজ প্যাকেজ-১ ছিল চার লাখ ২৫ হাজার, প্যাকেজ-২ ছিল তিন লাখ ৬০ হাজার এবং প্যাকেজ-৩ ছিল তিন লাখ ১৫ হাজার টাকা।

প্রতিমন্ত্রী আরও জানান, হজ ফ্লাইট শুরু নিয়ে শিগগিরই বিমান মন্ত্রণালয়ের সাথে আলোচনা হবে। প্রতিটি হজ এজেন্সি কমপক্ষে ১শ জন ও সর্বোচ্চ ৩শ জন হজযাত্রী পাঠাতে পারবে। হজ এজেন্সি ছাড়া অন্য কোনো এজেন্সির কাছে হজযাত্রীর বিমান টিকিট বিক্রির জন্য অনুমতি দেওয়া যাবে না। কোনো হজ এজেন্সিকে কোনো অবস্থাতেই ৩০০ এর বেশি টিকিট দেওয়া যাবে না বলে জানান মন্ত্রী। হজযাত্রার প্রি অ্যারাইভাল ইমিগ্রেশন শুধু ঢাকায় হবে। এছাড়াও প্যাকেজ-১ এর আওতায় থাকা হজ যাত্রীরা মসজিদুল হারামের ১০০০ মিটার দূরত্বের মধ্যে থাকবেন।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, আমরা আশা করছি আগামী ৩১শে মে থেকেই ফ্লাইট শুরু হবে। তবে একটু এদিক সেদিক হতে পারে। বিমান আমাদের এব্যাপারে আশ্বস্ত করেছে।

ধর্মমন্ত্রী আরও বলেন, আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। দ্বি-পাক্ষিক হজচুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাওয়ার সুযোগ পাবেন।

Advertisement

Check Also

বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেস রিলিজ——– বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ২টায় মহাস্থান প্রেসক্লাবের …