কুড়িগ্রাম বানভাসি মানুষদের জন্য কুরবানীর গোশত ও খাদ্য সামগ্রী পাঠালেন ইলিয়াস কাঞ্চন


অনলাইন ডেস্ক ঃ
কুড়িগ্রামে অসহায় হতদরিদ্র এবং বানভাসি মানুষগুলোর জন্য গোশত ও খাদ্য সামগ্রী পাঠালেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। দেশের শীর্ষ সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার সংগঠনের নেতৃবৃন্দদের দ্বারা উত্তরবঙ্গের কুড়িগ্রাম চরাঞ্চলের নদী ভাঙ্গন এলাকার ৩৫০জন পরিবারের মানুষদের মাঝে ঈদুল আয্হা উপলক্ষে ২টি গরু, চাল, আলু, মসলাগুঁড়া উপহার পৌছে দেন।
মঙ্গলবার দিনব্যাপী দুর্গত চরাঞ্চলের মানুষের মুখে ঈদের হাসি ফোটাতে ত্রান সামগ্রী বিতরন কার্যক্রমে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব লিটন এরশাদ।
এসময় যুগ্ন মহাসচিব বলেন, আমরা শহরে দেখেছি ঈদের দিন সাহায্য নিতে কোরবানিদাতার বাড়ির দরজায় একদল মানুষের ভিড়। তাদের কেউ একা এবং কেউ পরিবারসহ। কেউ পেশাদার ভিক্ষুক এবং কেউ গরীব কর্মজীবী, শহরে গরীব মানুষ যারা তারা ঈদের দিন ঘুরে ফিরে বা আত্মীয়- স্বজনদের মাধ্যমে গোস্ত পায়। কিন্তু আমরা বন্যাদুর্গত চরাঞ্চলে মানুষদের দেখেছি নিজের কোরবানি দেওয়ার সামর্থ্য নেই। কোরবানির গোশত সংগ্রহের জন্য তারা কোন মানুষের দুয়ারে যেতে পারে না।

এ বিষয় গুলো বিবেচনা করে অসহায় সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে আমাদের নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এ গোশত বিতরন কার্যক্রম গ্রহন করেন।
তিনি আরো জানান, এই গোশত বিতরণে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের একটি কুরবানীর গরু এবং ইলিয়াস কাঞ্চনের বেয়াই এর সদগার একটি গরু মোট ২টি গরুর গোশত বিতরণ করা হয়।

নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমান বলেন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় নেতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন সবসময় সমাজের অসহায় অবহেলিত মানুষদের নিয়ে ভাবেন। যার ধারাবাহিকতা গত বছরে বগুড়া জেলা কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছিল বগুড়ার সারিয়াকান্দি ব্যানভাসিদের ত্রানসামগ্রী বিতরণ করতে৷ একইভাবে এবারও ৪ দফায় বগুড়া জেলা কমিটিকে ত্রান সামগ্রী বিতরন সম্পাদন করতে দায়িত্ব দেওয়া হয়েছিল। ইতোমধ্যে আমরা বগুড়া জেলা কমিটি সারিয়াকান্দি, গাইবান্ধা, এবং কুড়িগ্রামে ২ দফা ত্রান ও ঈদ সামগ্রী হিসেবে সবাইকে এক কাতারে গরুর গোস্ত বিতরন করলাম।
নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ বলেন, নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন মহোদয়ের প্রদত্ত ঈদের উপহার সামগ্রী গরুর গোস্তসহ অন্যান্য উপকরণ বরাবরের মত দুর্গম চরের গরীব, দুঃখী, সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে তাদের হাতে হাতে পৌঁছে দিয়ে সহযোগিতা করতে পেরেছি প্রাণের সংগঠনের দ্বারা।
ত্রান বিতরণ কার্যক্রমকালে প্রশাসনিক শৃঙ্খলা কাজে দীর্ঘক্ষণ সময় দিয়ে পাশে থেকে সহযোগিতা করেন, কুড়িগ্রাম উলিপুর থানার অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) অফিসার মহিবুল ইসলাম।

তদন্ত ইন্সপেক্টর রুহুল আমীন, এসময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা নিরাপদ সড়ক চাই এর সভাপতি রশিদুর রহমান রানা, নিসচা বগুড়া জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, সাংগঠনিক আল-আমিন ভাই, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু, দপ্তর সম্পাদক জাহিদুর রহমান, নির্বাহী সদস্য আব্দুল গফুর প্রমুখ।


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (1) in /home/ajkersangbad/public_html/wp-includes/functions.php on line 5275

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (1) in /home/ajkersangbad/public_html/wp-includes/functions.php on line 5275