সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ / জাতীয় / বর্তমানে সমাজে নৈতিকতার অভাবই সবচেয়ে বড় চ্যালেঞ্জ: উপমন্ত্রী

বর্তমানে সমাজে নৈতিকতার অভাবই সবচেয়ে বড় চ্যালেঞ্জ: উপমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ বর্তমানে সমাজে নৈতিকতার অভাব সবচেয়ে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, যারা ধর্মীয় শিক্ষায় শিক্ষিত, পেশাগত জীবনে তারা নৈতিক ব্যক্তিত্বের অধিকারী হবেন, দেশ ও সমাজ তাই আশা করে।

এ সময় ধর্মীয় শিক্ষায় শিক্ষিত আলেম সমাজকে সর্বোচ্চ নৈতিক হওয়ার আহ্বান জানান তিনি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর বসিলায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে মাদরাসায় উচ্চ শিক্ষা ব্যবস্থার উন্নয়ন শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষা উপমন্ত্রী একথা বলেন।

বর্তমান সরকার শিক্ষার গুনগত মান এবং অবকাঠামো উন্নয়নে জোর দিচ্ছে উল্লেখ করে মহিবুল হাসান চৌধুরী বলেন,পর্যায়ক্রমে মাদরাসা শিক্ষাসহ সকল শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করবে সরকার। এক সময় সরকার শিক্ষার প্রসারের ওপর গুরুত্ব দিয়েছে এবং সফল হয়েছে।

তিনি বলেন, শারীরিক শাস্তি এক ধরনের ফৌজদারি অপরাধ। শৃঙ্খলা বিধানের নামে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক শাস্তি দেওয়া উচিত নয়।

সভায় জানানো হয় মাদরাসা থেকে পাস করে কেউ যেন বেকার না থাকে সেই ব্যবস্থা গ্রহণ করছে সরকার। সরকার ১৮০০ মাদরাসায় ৪ তলা ভবন নির্মাণ করেছে এবং ৬৫৩ মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করেছে। ভবিষ্যতে মাদরাসায়ও স্কুলের মতো উপবৃত্তি এবং স্কুল ফিডিং এর ব্যবস্থা করা হবে বলে সভায় জানানো হয়।

আলোচনা সভায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মাদ আহসান উল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ।

Advertisement

Check Also

স্বাধীনতা দিবসে আইন সহায়তা কেন্দ্র নর্থবেঙ্গল জোনাল কমিটির মশারি ও মাক্স বিতরণ

প্রেস বিজ্ঞপ্তিঃ—২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন “নর্থবেঙ্গল জোনাল কমিটির” পক্ষ …

Leave a Reply

Your email address will not be published.