সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ / Uncategorized / অবসর নিলে মাশরাফি আর আইকন নন!

অবসর নিলে মাশরাফি আর আইকন নন!

মাশরাফি বিন মুর্তজা বিপিএলে এবার কোন দলে খেলবেন, কী হিসেবে খেলবেন, সেটি নিয়ে নানা প্রশ্ন। তাঁর আগের দল রংপুর রাইডার্স অবশ্য দাবি করেছে, ধরে রাখার নিয়মে তারা মাশরাফিকে রাখতে আগ্রহী।

‘আইকন’ প্রথা চালু হওয়ার পর মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসান দুজনই এই ক্যাটাগরিতেই খেলে আসছেন। গত দুই বিপিএলে আইকন হিসেবেই মাশরাফি খেলেছেন রংপুর রাইডার্সে। আর সাকিব ঢাকা ডায়নামাইটসে। এবার সাকিবের সঙ্গে রংপুর রাইডার্স চুক্তি করে ফেলার প্রশ্ন উঠেছে তাহলে মাশরাফি খেলবেন কোথায়? রংপুরে যদি খেলেনও, সেখানে তাহলে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের ভূমিকা কী হবে?

মাশরাফির আইকন হিসেবে খেলবেন কি না, সেটি নিয়েই সংশয় আছে রংপুরের। আজ বিসিবিতে বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে বৈঠক শেষে রংপুরের প্রধান নির্বাহী ইশতিয়াক বললেন, ‘যতটুকু জানি মাশরাফি যদি অবসর নেয় তাহলে সে আইকন থাকবে না। আমাদের চিন্তা ছিল, খেলোয়াড় ধরে রাখার নিয়মে মাশরাফি তো এমনিতেই থেকে যায়। মাশরাফি-সাকিব দুজনই রংপুরে খেলবে।’

ইশতিয়াক আরও একটি বিষয় জানালেন। মাশরাফি নাকি গতবারই আইকন হিসেবে খেলতে চায়নি। কেন চাননি, সেটির ব্যাখ্যা দিয়েছেন রংপুরের প্রধান নির্বাহী, ‘সে (আন্তর্জাতিক) টি-টোয়েন্টি খেলে না। বিপিএল যেহেতু টি-টোয়েন্টি যৌক্তিকভাবেই মাশরাফিকে আইকন হিসেবে রাখা যায় না। আইকন হবে নতুন কোনো প্রমিজিং খেলোয়াড় । বোর্ড বলছে, আমরা নিজেরাও জানি আমাদের দেশে সাতজন যথার্থ আইকন ক্রিকেটার খুঁজে বের করা ‍মুশকিল। আর মাশরাফিরও ইচ্ছে নেই আইকন থাকার। এ বছরও যেটা শুনেছি ওয়ানডে থেকে যদি সে অবসর নেয় আইকন থাকার কথাও না তার। আমাদের পরিকল্পনায় মাশরাফি রিটেনশন তালিকায় থাকে।’

মাশরাফি যদি উন্মুক্তও থাকে, তবুও তাঁকে দলে রাখার চেষ্টা করবে, এমনটাই দাবি রংপুর প্রধান নির্বাহীর। তার আগে তো নিশ্চিত হতে হবে, এই বিপিএলে মাশরাফি কী হিসেবে খেলবেন—আইকন না সাধারণ খেলোয়াড় হিসেবে? যদি সাধারণ হিসেবেই খেলেন, তাঁকেও নিশ্চয়ই উঠতে হবে নিলামে। মাশরাফির অবসরের মতো তাঁর বিপিএল খেলাটা নিয়ে তাই এখনো কিছু বলা কঠিন। আবার এও সত্যি, খেলোয়াড় নয়; কেবল মাশরাফির অধিনায়কত্বের জাদুতেও বিস্ময়-মুগ্ধতা দেখেছে বিপিএল।

Advertisement

Check Also

বগুড়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতা রেজাউল করিম রিয়াদ এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ মুসলমানদের সর্ব বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *